বিদায় লগ্ন
- এম এ মজিদ চাকলাদার ২৮-০৪-২০২৪

আজ আমার বিদায় লগ্ন
বিষাদের প্রস্রবণে ধুয়ে
নতনেত্র আরো পড়ে নুয়ে
পূর্ণ হৃদয়টা আজ ভগ্ন।

সখি, আমি আর তাকাবো না
তোমার ঐ খোলা জানালায়
চলে যাচ্ছি দূরে, অজানায়
আকাশের নীলে নতুন ঠিকানা।

চেয়ে থেকো কোন ক্লান্তক্ষণে
ঐ বুঝি এলো সে পূনর্বার
অকারণে ছুঁয়ে যেতে, আর
শান্তনা দিতে অশান্ত মনে।

অপেক্ষার পর্ব হবে শেষ
অভিমান জাগবে বুক জুড়ে
আদিম অসভ্য সুরে সুরে
ফিরে যাবে ঘরে অনিমেষ।

স্মৃতিতেই করবে স্মরণ
একদিন সব স্পর্শ, ছোঁয়া
মনে হবে কালোরঙ ধোঁয়া
ভুলে যাবে আমাকে তখন।

কোন এক লোমহীন বুকে
খুজেঁ নেবে নতুন ঠিকানা
সেদিন অভিমান করব না
চাইব থেকো অনন্ত সুখে।



২০০৫, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।